কল্পনা
- আর এম উৎস ০৭-০৫-২০২৪

কাচের মগে গরম কফি
আঁচের ব্যথায় চামচ জড়সড়
ছোট্ট দুটি বেতের চেয়ার
ছোট্ট বাগান, কল্পনাটা বড়
এক চেয়ারে দখল তোমার
অন্যটাতে আমার হেলান বসে
তোমার চোখে ফেলতে দুচোখ
আমার চোখে সরষে দিলে ঘষে
কোথায় কফি কোথায় চামচ
কোথায় বাগান কোথায় আমি নিজে
অন্য আরেক কল্পনাতে
তোমার পাশে হাঁটছি আমি ভিজে
আমার গায়ে হলুদ টিশার্ট
জাপটে তোমায় মেঘবালিকার শাড়ি
চলছি দু’জন জাপটে দু’হাত
আমরা ধীরে বৃষ্টি তাড়াতাড়ি
চোখ ফেরাতে তোমার দিকে
আবার দেখি সরষে ক্ষেতে ঝড়
বৃষ্টি কোথায় কোথায় দুহাত
আমরা দুজন কোথায় অতঃপর
কল্পনাটা পাল্টে গেলো
একটা আঁধার আমায় খেল গিলে
মেললে দু’চোখ আবার আঁধার
এ কোন্‌ ধরায় এলাম দুজন মিলে
দুহাত নেড়ে হাতড়ে দেখি
পাষাণ মাটি, ঠেকছে মাথায় পায়ে
আরেকটু পর দেখতে পেলাম
ধবধবে এক কাফন আমার গায়ে
কোথায় তুমি এবার প্রিয়
আমার চোখে ঘষবে হলুদ ফুল
তোমার চোখে মরণ আমার
আমি তোমার প্রিয় চক্ষুশূল...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SWAPON71
১৪-১০-২০১৪ ১০:২৫ মিঃ

দারুন কল্পনা....

reyajutsho
১১-১০-২০১৪ ১১:৩২ মিঃ

আপনার মন্তব্যের রঙ আমার কাছে তার থেকেও রঙ্গিন। ধন্যবাদ

Kabirhossain43
১১-১০-২০১৪ ০১:৫৪ মিঃ

কল্পনার দারুন রং :)